আমি কি বেঁচে আছি?
- মুন্না খান মতিউর - বাঁধনহারা কবি ১২-০৫-২০২৪

আমি কি বেঁচে আছি?
নাকি, মৃত্যুকে আলিঙ্গন করে নিয়েছি।
ছিড়ে ফেলেছি সকল বাঁধন।
যেন, আজ আমি দায়িত্বহীন, কান্ডজ্ঞানহীন এক আজব মানুষ।

সত্যিই, আজ ভাবতে হচ্ছে!
আমার নিরাবতাই আজ আমাকে অপরাধি বানিয়ে দিচ্ছে।
আমার মৌনতা, সে তো মৃত্যুর সামিল।
আমার অক্ষমতা আজ আমাকে দংশন করছে, আমাকে বিষয়ে তুলছে।

যখন এ জগত ভরা
ব্যথাহত হৃদয়ের আর্তনাদ
দূর্দশায় জর্জরিত প্রতিটি ঘর, প্রতিটি প্রান্তর
তখন আমি নিশ্চুপ।
তাহলে, কি করে দাবি করি
এখনও বেঁচে আছি আমি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Munnakhanmotiur
১৮-০৫-২০১৬ ১০:২৪ মিঃ

অ‌নেক ধন্যবাদ, আপনা‌কে।

Mombiswas
১৭-০৫-২০১৬ ১৫:৩১ মিঃ

So nice. Go ahead.